যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে ষড়যন্ত্র চলছে : আশরাফ
৫ মার্চ, ২০১১ ৮:৫৪ পূর্বাহ্ণ

পিবিসি নিউজ : এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অভিযোগ করে বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার  ঠেকাতে সরকারের ঘরে-বাইরে এবং দেশি বিদেশি ষড়যন্ত্র চলছে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা যুদ্ধাপরাধীদের সহযোগিতায় অতীতে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে তারা আবার ক্ষমতায় আসলে যুদ্ধাপরাধীদের বিচার হবে না। তাই এবারই শেষ সুযোগ। এ সুযোগ কাজে লাগাতে হবে।
সব কথা প্রকাশ্যে বলা যায় না মন্তব্য করে তিনি বলেন, আপনারা যদি ঐক্যবদ্ধ না থাকেন তাহলে এ বিচার কাজ জীবদ্দশায় দেখে যেতে পারবেন না। বিচারের জন্য মুক্তিযোদ্ধাদের সতর্ক এবং সোচ্চার হতে হবে। তবে এটা একটা দীর্ঘ প্রক্রিয়া। একদিনে সম্পন্ন করা সম্ভব নয়। বিচার প্রক্রিয়া ত্বরান্বিত করে জাতিকে কলঙ্কমুক্ত করতে মুক্তিযোদ্ধা, ছাত্র জনতাসহ সকলের সহযোগিতা প্রয়োজন বলে জানান তিনি। এ বিচার সম্পন্ন করা শেখ হাসিনার একার কাজ নয় বলেও মন্তব্য করেন তিনি।
আজ শনিবার চট্টগ্রামের পাচঁলাইশের একটি কমিউনিটি সেন্টারে যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করার দাবিতে মুক্তিযোদ্ধা সমাবেশ ও তাদের সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান এম এ মনছুরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা বিষয়ক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান হেলাল মোর্শেদ খান, মঈন উদ্দিন খান বাদল এমপি, চট্টগ্রামের সাবেক মেয়র এবি এম মহিউদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।                                                                                                     

-Fazle Abed  AFP:Chinese foreign ministry spokeswoman Jiang Yu responds to questions during a press briefing in Beijing, March 22, 2011-
পাঠকের মন্তব্য