ফরাসি জঙ্গীবিমান লিবিয়ায় হামলা চালিয়েছে
১৯ মার্চ, ২০১১ ৯:৩৫ অপরাহ্ণ
AP Photo-

লিবিয়ায় সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ফরাসি জঙ্গীবিমান। ফরাসিরাই প্রথম আক্রমন চালিয়ে জাতিসংঘের বিমান উড্ডয়ন নিষিদ্ধ এলাকা ঘোষণা কার্যকর করলো। শনিবার ওই হামলা চালানো হয়।

এর আগে ফরাসি প্রেসিডেন্ট নিকোলা সারকোজি বলেন যে প্যারিসে বৈঠকরত বিশ্বের নেতারা লিবিয়ার অসামরিক লোকজনকে রক্ষা করতে সামরিক ব্যবস্থা গ্রহণ করার ব্যাপারে এক মত হয়েছেন।

মি সারকোজি আজ বলেন যে আন্তর্জাতিক সম্প্রদায়ের দায়িত্ব হলো, অসামরিক লোকজনদের আহ্বানে সাড়া দেওয়া,যারা মোয়াম্মের গাদ্দাফির প্রতি অনুগত সৈন্যদের দ্বারা নিগৃহীত হচ্ছে।

লিবিয়ায় বিদ্রোহীরা বলছে যে মোয়াম্মার গাদ্দাফির প্রতি অনুগত সামরিক ইউনিটগুলি বেনগাজিতে তাদের একটি বিমান গুলি করে ভুপাতিত করে। তারা আরও জানাচ্ছে যে সরকারী সৈন্য এবং গোলন্দাজ বাহিনী, গতকাল ঘোষিত  যুদ্ধবিরতি রেখা অমান্য করে, ঐ শহরের দিকে এগিয়ে যাচেছ। বেনগাজির দক্ষিণে আদজাবিয়া এবং ত্রিপোলির  কাছের শহর মিসরাটায়ও লড়া‌ইয়ের খবর পাওয়া গেছে। ..ভয়েস আফ আমেরিকা

-US, European and Arab leaders gather, March 19, 2011 at the Elysee Palace in Paris after a crisis summit on Libya-AFP: The United Nations Security Council during a meeting at UN headquarters in New York, March 17, 2011 --Reuters: A Canadian CF-18A fighter plane prepares to land at the Birgi NATO Airbase in Trapani in the southern Italian island of Sicily, March 19, 2011-AP:This image taken from Libya State TV shows Libyan leader Moammar Gadhafi, March 15, 2011 -U.S. Navy shows the guided-missile destroyer USS Barry (DDG 52) as it launches a Tomahawk missile in support of Operation Odyssey Dawn from the Mediterranean Sea -
পাঠকের মন্তব্য