অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক হাবিবুল বাশার সুমন
১২ জুলাই, ২০১২ ১১:৩৫ পূর্বাহ্ণ
-

অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক হিসেবে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমনকে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি আ হ ম মুস্তফা কামাল।

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হবে। এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের ক্রিকেটারদের পরামর্শক হিসেবে কাজ করবেন হাবিবুল।

পাকিস্তানের সাবেক অফস্পিনার সাকলায়েন মুশতাককে তিন মাসের জন্য স্পিন বোলিং কোচ করার কথাও জানিয়েছেন বিসিবি সভাপতি। এ প্রসঙ্গে তিনি বলেন, “সাকলায়েন মুশতাকের সঙ্গে আমাদের তিন মাসের চুক্তি হয়েছে। আয়ারল্যান্ড সফরে জাতীয় দলের সঙ্গে তিনি যোগ দিচ্ছেন না। তবে শুধু জাতীয় দল নয়, বয়সভিত্তিক দলগুলোর সঙ্গেও তিনি কাজ করবেন।”

সভায় ভারতের শীর্ষস্থানীয় ব্যবসায়ী গ্র“প সাহারা ইন্ডিয়া পরিবারের সহযোগী প্রতিষ্ঠান অ্যাম্বি ভ্যালি (মৌরিতাস) লিমিটেডের স্পন্সরশিপের অনুমোদনও দেয়া হয়েছে।

জাতীয় দলের স্পন্সর ছাড়াও পোষাক, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, হোভার কাভার ব্র্যান্ডিং, প্যাভিলিয়ন ব্র্যান্ডিং, ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ড ও ম্যানুয়েল স্কোর বোর্ডেরও স্পন্সর হয়েছে অ্যাম্বি ভ্যালি।

টাইটেল স্পন্সর ও ইন-স্টেডিয়া স্পন্সরশিপও দুই বছরের জন্য পেয়েছে তারা। মহিলা ক্রিকেটারদের টেকনিক্যাল উপদেষ্টা হিসেবে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাবেক প্রধান কোচ মমতা মাবেন। মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে শ্রীলঙ্কার অশাদী বীরাসিংহেকে। আপাতত ছয় মাসের জন্য আসছেন তিনি।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচ হিসেবে রিচার্ড ম্যাকিন্সকে নিয়োগের অনুমোদন দিয়েছে বিসিবি। বিসিবির আশা, জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে তিনি কাজ শুরু করবেন।

এছাড়া শিগগিরই বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠ এবং ফতুল্লা স্টেডিয়ামের মাঠের উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

পাঠকের মন্তব্য