স্বাস্থ্যসেবার মান দেশকে মডেলে পরিণত করেছে : পানিসম্পদমন্ত্রী
১৪ জুলাই, ২০১২ ১০:৫৫ পূর্বাহ্ণ
-

পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেন, ঠাকুরগাঁওয়ে মা ও শিশু মৃত্যুর হার কমানোসহ স্বাস্থ্যসেবার মান দেশের জন্য মডেলে পরিণত হয়েছে। এমএনএইচ প্রকল্পের তিনটি বিভাগে ঠাকুরগাঁওয়ের স্বাস্থ্যবিভাগ দেশসেরা পুরষ্কার লাভ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, খুব শীঘ্রই আধুনিক সদর হাসপাতালকে ২৫০ শয্যা বাস-বায়ন করে এই সেবার মান আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি সিভিল সার্জন সভাকক্ষে শুক্রবার সকাল ১১ টায় মা ও নবজাতক শিশুর মৃত্যুর কারণ নির্ণয় বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

জেলা এমএনএইচ প্রকল্পের উদ্যোগে এবং সিভিল সার্জন আফজাল হোসেন তরফদারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহ আলম, পুলিশ সুপার বেলায়েত হোসেন, বিএমএ সভাপতি ডাঃ খায়রুল কবির, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি আখতার হোসেন রাজা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জিতেন্দ্রনাথসহ হাসপাতাল ও এমএনএইচ প্রকল্পের কর্মকর্তাগণ।

সভায় চিকিৎসা ক্ষেত্রে বিশেষ অবদান বিশেষ করে মা ও নবজাতক স্বাস্থ্যসেবায় জাতীয়ভাবে সেরা অবদান রাখার জন্য ভাবনাগঞ্জ কমিউনিটি ক্লিনিক, পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে জেলা এমএনএইচের পক্ষে পুরষ্কার তুলে দেন পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন।

গত এপ্রিল ২০১২ তে জরুরি প্রসুতি সেবায় প্রতিষ্ঠান তিনটির দেশসেরা পুরষ্কারের প্রধানমন্ত্রীর ট্রফি তিনটি সভায় অংশগ্রহণকারিদের উদ্দেশ্যে প্রদর্শন করা হয়।

পাঠকের মন্তব্য